Ads (728x90)

SRI SRI THAKUR VIDEO

Like this page

Recent Posts

World time

Add as a follower to automatically get updated Article. Jaiguru!

তপতীদা --- আপনি যা' বলছেন, সে তো বড় কঠিন কথা !
শ্রীশ্রীঠাকুর --- কঠিন কিছু না । শুধু আপনাদের ভালবাসার রাজ্যে আমাকে একটু ঠাঁই দেন । আর, যা' বলেছি অর্থাৎ যজন, যাজন, ইষ্টভৃতি, সদাচার ইত্যাদি পরিপালনের ভিতর-দিয়ে সেই ভালবাসাকে দাউ- দহনী ক'রে তোলেন । পরমপিতার দয়া আপনাদের ভালবাসার সুতো ধ'রে, দেখেন দুনিয়ায় কী করে !
তাছাড়া, আমি যা' যা' করতে বলেছি, সময় থাকতে সেগুলি করেন । নচেৎ সময় চ'লে গেলে ক'রে কোন লাভ হবে না ।
প্রফুল্ল -- আপনার মুখে অনেকবার শুনেছি --- আপনার জীবদ্দশায় আপনার ইপ্সিত কাজগুলি যদি মোটামুটিভাবে দানা বেঁধে না ওঠে তাহলে পরে অনেক কিছু হ'তে পারে, কিন্তু আপনি যা' চান তা হবে না । আপনি কি এখানে সেই কথারই ইঙ্গিত করছেন ?


শ্রীশ্রীঠাকুর --- আমাকে যদি খুশি করতে চাও তাহলে তোমাদের চলা, বলা, করাও আমার মনোমত ক'রে তোলা চাই । আমার মনোমত রকমটা যদি তোমাদের ভিতরে স্ব-স্ব বৈশিষ্ট্য-অনুযায়ী গজিয়ে না ওঠে, তাহলে অন্য কাউকে খুশি করতে গিয়ে যা' করবে তাতে কি অবিকৃতভাবে আমার কাজটা করা হবে ?
আর, পরবর্ত্তীকালে সব সময় তেমনতর উপযুক্ত অধ্যক্ষ বা কীলকেন্দ্র যে পাওয়া যাবে তারই বা নিশ্চয়তা কি ?

(আলোচনা প্রসঙ্গে ১৮তম খন্ড)

Post a Comment