Ads (728x90)

SRI SRI THAKUR VIDEO

Like this page

Recent Posts

World time

Add as a follower to automatically get updated Article. Jaiguru!

জাকির নায়েক এর মত সন্ত্রাসী মদদদাতা ও তার অন্ধ অজ্ঞ অনুসারীদের ছড়ানো অনেকগুলো অপপ্রচার এর মধ্যে একটি হল জন্মান্তরবাদ নিয়ে।জন্মান্তরবাদ হল বৈদিকধর্মের মূল কয়েকটি বিশ্বাসের মধ্যে একটি।জাকির নায়েক দাবী করেছেন যে হিন্দুদের মূল ও সর্বোচ্চ ধর্মগ্রন্থ বেদ এ জন্মান্তরবাদ তত্ত্ব অনুপস্থিত।তার মতে এটি পরবর্তীতে হিন্দুদের নিজেদের সৃষ্ট একটি তত্ত্ব।দেখে নেয়া যাক ভন্ড এসব ইসলামিস্টদের এহেন দাবীর সত্যতা-

অথর্ববেদ ৫.১১.৩ জীবাত্মার বৈশিষ্ঠ্য ই হল এই যে এটি তার কর্মের ফল ভোগ করে এবং সেই ফল অনুযায়ী ই সে জীর্ন শরীর ত্যগ করে এবং নতুন শরীর ধারন করে।

যজুর্বেদ ৪.১৫-যখন ই, যতবার ই আমরা জন্ম নিইনা কেন,প্রতিবার ই আমাদের কর্মকান্ড যেন এমন হয় যেন আমাদের মন সবসময় শুদ্ধ,পরোপকারী ও জ্ঞানপিপাসু থাকে।প্রতি জন্মেই আমরা যেন সুস্থ দেহ,পবিত্র অন্তর ও শুদ্ধ বুদ্ধিবৃত্তির অধিকারী হই।

যজুর্বেদ ১৯.৪৭ দুই ধরনের পথ আত্মার জন্য বিদ্যমান।একপথ পিতৃয়ান এর পথ যাতে বারবার পিতামাতার মাধ্যমে জন্ম নিতে হয় আর আরেক পথ হল দেবায়ন এর পথ যাতে জন্মমৃত্যুর এ পথ থেকে মুক্ত হওয়া যায়,পাওয়া যায় মোক্ষের অমৃতময় আশীর্বাদ!

এরকম আরো শত উদাহরন দেখানো যাবে পবিত্র বেদ থেকে যেগুলো জন্মান্তরবাদ এর কথা ব্যখ্যা করেছে।মূলত জন্মান্তরবাদ এমন একটি তত্ত্ব যা বৈজ্ঞানিক ভাবেই প্রমানিত।এক্ষেত্রে বিশেষভাবে উল্লেখ করতে হয় ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় এর Head of the department,psychiatri Dr. Ian Stevenson এর কথা যিনি সারা পৃথিবী থেকে তিনহাজার এর ও অধিক কেস হিস্ট্রি এর প্রমান করেছিলেন যারা পূর্বজন্মের কথা সঠিকভাবে মনে করতে পারে এবং তাদের কথা বাস্তবের সাথে সম্পূর্ন মিলে যায়।



Collected......

Post a Comment