Ads (728x90)

SRI SRI THAKUR VIDEO

Like this page

Recent Posts

World time

Add as a follower to automatically get updated Article. Jaiguru!

তাঁর গড়া আশ্রমের প্রধান লক্ষ্য কি জানতে চাইলে শ্রীশ্রীঠাকুর বলেন,
যা’ ক’লাম এই। কোন পরিকল্পনা নেই। আমি আছি, আমি যেমনতর করি, বলি, ভাবি, বুঝি ও চলি, তা যাদের ভালো লাগলো, তারা আসলো, জড় হ’লো, এক সঙ্গে চলতে হয়, করলো, লোকে বলতে লাগল আশ্রম। এইতো হল ব্যাপার। বুদ্ধি করে কিছু করিনি। তবে আমার দর্শন এই, বাঁচা-বাড়া সকলেরই উদ্দেশ্য, তা পরিপূর্ণ করতে যাবতীয় যা কিছু লাগে, সে সবই গজাতে হবে। সেই প্রয়োজনে আশ্রমে সবদিকেরই চর্চা হয়। আশ্রম মানে যেখানে সম্যকভাবে শ্রম করে সত্যকে, মঙ্গলকে লাভ করা যায়।

প্রসঙ্গক্রমে ভিন্ন কোন সংঘে ভাল কাজে সৎসঙ্গীদের অংশ নিতে বাধা নাই বলে প্রকাশ করলেন:
যে সৎসঙ্গকে উপেক্ষা করে, তার জীবন ও বৃদ্দির জন্যও আমাদের চেষ্টা করা উচিত এবং প্রত্যেকের ভিতর অসৎ যা তাও আমাদের সাধ্যমত নিরোধ করা উচিত। আমি সৎসঙ্গী তার মানে হচ্ছে, আমি প্রত্যেকের জীবন বৃদ্ধির সঙ্গী। সৎসঙ্গী হওয়া মানে সবার বাঁচা-বাড়ার সেবক হওয়া।

পরিচালক, শ্রেয় অন্বেষা
(শ্রীশ্রীঠাকুর’র আদর্শ ও কর্ম ভিত্তিক একটি গবেষণা প্রতিষ্টান

Post a Comment